free web tracker

শেয়ার করুন:

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সমযে সামাজিক যোগাযোগের জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হলো ফেসবুক। এক সময়ের সেই শুরুর ফেসবুক বর্তমানে কি অবস্থা বিরাজ করছে?

beginning-and-current-facebook

ফেসবুক যাত্রা শুরু করে ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি। প্রথমে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যেই সীমাবদ্ধ ছিলো ফেসবুকের ব্যবহার। তবে পরে ফেসবুক বোস্টন শহরের অন্যান্য কলেজ, আইভি লীগ ও স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় পর্যন্ত সম্প্রসারিত হয়ে যায়। তারপর এটা সমস্ত বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল ও ১৩ বছর ও ততোধিক বয়স্কদের জন্য উন্মুক্ত করা হয়।

বর্তমানে সমগ্রবিশ্বে এই ওয়েবসাইটটি ব্যবহার করছেন ৩শ’ মিলিয়ন কার্যকরী সদস্য। তবে বর্তমানে আমরা যে ফেসবুক ব্যবহার করে থাকি, এই ডিজাইনের ফেসবুক একদিনে তৈরি হয়নি। শুরুর পর হতে ফেসবুকে এসেছে নানা রকম পরিবর্তন। বর্তমানে আধুনিক এক ফেসবুকে পরিণত হয়েছে আজকের এই ফেসবুক। আজ ফেসবুক ছাড়া আমাদের দিন শুরু হয় না। সকাল দুপুর রাত্রি সব সময় সর্বক্ষণ ফেসবুক আমাদের ব্যক্তিগত পারিবারিক ও অফিসিয়াল সকল ক্ষেত্রে আধিপত্য বিরাজমান এই ফেসবুকে। বর্তমানে ফেসবুক ছাড়া যেনো কোনো কিছুই ভাবাই যায় না।


সতর্কবার্তা:

বিনা অনুমতিতে দি ঢাকা টাইমস্‌ - এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

January 7, 2017 তারিখে প্রকাশিত

আপনার মতামত জানান -

Loading Facebook Comments ...

মন্তব্য লিখতে লগইন করুন
Close You have to login

Login With Facebook
Facility of Account