free web tracker

শেয়ার করুন:

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমনটা যে কোনও সময় হতেই পারে। কোনও কারণে আপনি আপনার মোবাইল ফোনটি সাইলেন্ট অবস্থায় রেখেছেন, আর তখন মোবাইলটি খুঁজে পাচ্ছেন না। এই অবস্থায় মোবাইল খুঁজে পাওয়ার কৌশল জেনে নিন।

silent-mode-mobile-strategy-to-find

সাধারণভাবে মোবাইল কাছে-পিঠে কোথাও হারিয়ে গেলে, অন্য কোনও ফোন হতে নিজের নম্বরটি ডায়াল করে সেই ফোনটিকে খুঁজে পাওয়া সম্ভব। মোবাইলটি বাজতে শুরু করলেই সেই আওয়াজ অনুসরণ করে সহজেই খুঁজে পেয়ে যাবেন মোবাইলটি। তবে যদি আপনার মোবাইলটি সাইলেন্ট মোডে থাকে? তাহলে এই কৌশল কার্যকর হবে না। তাহলে সেই অবস্থায় কীভাবে খুঁজে পাবেন হারানো মোবাইল? জেনে নিন।

# প্রথমে অন্য কোনও মোবাইল বা কম্পিউটার হতে গুগল-এর ওয়েবসাইটে যেতে হবে।

# সেখানে গিয়ে সার্চ বারে লিখুন ‘ফাইন্ড মাই ফোন’।

# তার পর গুগল অ্যাকাউন্ট কিংবা জিমেইল অ্যাকাউন্টে সাইন ইন করুন।

# তখন নিজের মোবাইলের লোকেশন দেখতে পাবেন গুগল-এ।

# এখন আপনার সামনে অপশন আসবে, যেটির মাধ্যমে আপনি আপনার ফোনের অ্যান্ড্রয়েড ডিভাইজ ম্যানেজারটি ‘অন’ করে দিতে পারবেন।

# এখন আপনি ‘রিং’ অপশনটিকে সিলেক্ট করুন।

# সিলেক্ট করার পর আপনার ফোন সাইলেন্ট মোডে থাকলেও সেটি ফুল ভলিউমে রিং হতে শুরু করবে। ও যতোক্ষণ না আপনি ফোনটিকে খুঁজে বার করে ফোনটির পাওয়ার বাটনটি চেপে ধরছেন, ততোক্ষণ কিন্তু ফোন রিং হতেই থাকবে। এবার সেই আওয়াজ অনুসরণ করে ফোনটিকে খুঁজে বের করা তো কোনও ব্যাপারই নয়।

এই একই পদ্ধতি অনুসরণ করে আপনি আপনার হারানো অ্যান্ড্রয়েড ট্যাব-ও খুঁজে পেতে পারেন। তবে একটি বিষয় আপনাকে খেয়াল রাখতে হবে। তাহলো, আপনার ডিভাইস হতে অবশ্যই গুগল অ্যাকাউন্টে সাইন ইন করা থাকতে হবে। তা নাহলে এই পদ্ধতিতে হারানো মোবাইল খুঁজে পাওয়া যাবে না।


সতর্কবার্তা:

বিনা অনুমতিতে দি ঢাকা টাইমস্‌ - এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

December 31, 2016 তারিখে প্রকাশিত

আপনার মতামত জানান -

Loading Facebook Comments ...

মন্তব্য লিখতে লগইন করুন
Close You have to login

Login With Facebook
Facility of Account