free web tracker

শেয়ার করুন:

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ল্যাপটপটি সাধারণ একটি ল্যাপটপ হলেও কয়েকটি জিনিসের কারণে আরও কার্যকর হয়ে উঠবে আপনার ল্যাপটপ!

your-laptop

দারুণ দারুণ সব কাজের এক প্রযুক্তি যন্ত্র হলো আপনার ল্যাপটপটি। আরও কিছু ছোটখাটো প্রযুক্তির সমন্বয়ে এটিকে আপনি আরও কাজের করে নিতে পারেন। এতেকরে আপনার ল্যাপটপ ব্যবহার আরও উপভোগ্য হয়ে উঠবে। বিশেষজ্ঞরা জানিয়েছেন এমন কিছু অ্যাকসেসরিজের কথা। এখন জেনে নিন সেগুলো।

# বড় সাইজের ও দাম একটু বেশি লজিটেক এমএক্স মাস্টার। এটি আরামদায়ক এবং তারবিহীন এক মাউস। ব্লুটুথ কিংবা রিসিভারে কাজ করে থাকে এটি। অনেকগুলো কাজ একসঙ্গে করতে পারবেন আপনি। আমাজনে এর দাম পড়বে ৭০ ডলার।

# খুব হালকা ওজনের এবং দ্রুতগতিসম্পন্ন একটি হার্ড ড্রাইভ সিগেট ব্যাকআপ প্লাস আল্ট্রা স্লিম। এটি আপনার গুরুত্বপূর্ণ ডেটা সংরক্ষণের জন্য ভালো সেবা দিবে। আমাজনে ২টেরাবাইট মডেলের দাম পড়বে মাত্র ৮৫ ডলার।

# এক্সটার্নার ডিভাইসে চার্জ করতে কিংবা কানেক্ট করতে যদি ল্যাপটপে যথেষ্ট পোর্ট না থাকে তাহলে অ্যাঙ্কার ১০-পোর্ট উইএসবি ৩.০ হাব কিনে নিতে পারেন। এটি বেশ দ্রুতগতির ও নির্ভরযোগ্য এক যন্ত্র। দাম পড়বে মাত্র ৪০ ডলার।

# যদি নতুন ল্যাপটপে কেবল ইউএসবি-সি পোর্ট ইনপুট থাকে, তবে সেটিকে স্লিম অ্যালুমিনিয়াম মাল্টি-পোর্ট অ্যাডাপ্টার কিনতে পারেন। এটা যে সর্বোচ্চ সমাধান অবশ্য তা নয়। এতে রয়েছে দুটো ইউএসবি ৩.০ পোর্ট। রয়েছে পুরনো অ্যাকসেসরিজ, একটি এইচডিএমআই পোর্ট ও অপরটি ইউএসবি-সি পোর্ট চার্জ করার জন্য। বেশ কাজের এক যন্ত্র এটি। দাম পড়বে ৬০ ডলারের মতো।

# আপনি যদি ল্যাপটপে গেম খেলতে চান তাহলে এর কিবোর্ড এবং মাউসে সুবিধা মেলে না। তবে নতুন আপডেটেড এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের মাধ্যমে এই কাজটি আপনি উপভোগ্য কররে নিতে পারেন। আমাজনে এর দাম পড়বে মাত্র ৫০ ডলার। তবে মাইক্রসফটের জয়স্টিক লেআউট আরও মজার কিছু দিতে পারে।

# আরও বলা যায় ল্যাড ডেস্কের কথা। কাজ করার সময় পা দুটোকে আরাম দিতে চাইলে ল্যাপগিয়ার এক্সএল এক্সিকিউটিভ ল্যাপডেস্কটি আপনার দারুণ পছন্দ হতে পারে। এটির দাম পড়বে মাত্র ৩৫ ডলার।

# আপনার ল্যাপটপটিকে একটু উঁচুতে রেখে কাজ করতে চাইলে মোটা মোটা বইয়ের ওপর রাখার যন্ত্রণা হতে আপনাকে মুক্তি দেবে রেইন ডিজাইন এমস্ট্যান্ড। দারুণ জনপ্রিয় হয়েছে এই পণ্যটি। আমাজনে এর দাম পড়বে ৪২ ডলারের মতো।


সতর্কবার্তা:

বিনা অনুমতিতে দি ঢাকা টাইমস্‌ - এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

December 27, 2016 তারিখে প্রকাশিত

আপনার মতামত জানান -

Loading Facebook Comments ...

মন্তব্য লিখতে লগইন করুন
Close You have to login

Login With Facebook
Facility of Account