free web tracker

শেয়ার করুন:

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কক্সবাজারে বিধ্বস্ত হেলিকপ্টারটি অনুমোদন ছাড়াই ঢাকা-কক্সবাজার রুটে উড়েছিল সেদিন। ক্রিকেটার সাকিবকে বহন করে কক্সবাজার নিয়ে গিয়ে ফেরার পথে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি।

without-approval-of-helicopter-crash

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এই কোম্পানির অপর একটি হেলিকপ্টার ওই রুটে চলাচলের অনুমোদন রয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যম এই খবর দিয়েছে।

খবরে আরও বলা হয়, বেসরকারি বিমান পরিবহন সংস্থা এই মেঘনা এভিয়েশনের দুটি হেলিকপ্টার রয়েছে। এর একটি ঢাকা-বরিশাল ও অপরটি ঢাকা-কক্সবাজার রুটে চলাচল করে থাকে।

ওইদিন সাকিবকে বহনকারী হেলিকপ্টারটি কক্সবাজার যাত্রী নামিয়ে ফিরে আসার কথা থাকলেও নিয়ম ভঙ্গ করে কপ্টারটি সাকিবকে নিয়ে ইনানি বিচ পর্যন্ত পৌঁছে যায়। মূলত সেখান থেকে যাত্রী নিয়ে ফেরার পথে দুর্ঘটনায় পতিত হয় হেলিকপ্টারটি।

সংবাদ মাধ্যমকে সিভিল অ্যাভিয়েশনের এক শীর্ষ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন যে, পরিবহন সংস্থাটির যে হেলিকপ্টারটি সাকিবকে বহন করে সেটি ঢাকা-কক্সবাজার রুটে চলাচলের অনুমতি নেই।

মূলত নিয়ম ভঙ্গ করে এক রুটের হেলিকপ্টার অন্য রুটে চালানো হয়েছে। এমনকি মূল রুট কক্সবাজার ছাড়িয়ে ইনানি বিচ পর্যন্ত কপ্টারটি যাত্রী পৌঁছে দেয় বলে জানান তিনি।বিষয়টিকে গুরুতর অপরাধ হিসেবেই দেখছেন ওই কর্মকর্তা।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৩ সদস্যের একটি তদন্ত দল তাদের কাজ চালিয়ে যাচ্ছে।
তদন্ত দলের এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানান, প্রাথমিকভাবে জানা গেছে, সেলফি তুলতে গিয়েই হেলিকপ্টারটি দুর্ঘটনার শিকার হয়।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে সাকিবকে বহনকারী একটি হেলিকপ্টার তাকে ইনানির হোটেল সি পার্লে পৌঁছে দিয়ে ফেরার পথে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের রেজু খাল এলাকায় বিধ্বস্ত হয়। এতে একজন নিহত ও আরও কয়েকজন আহত হন।


সতর্কবার্তা:

বিনা অনুমতিতে দি ঢাকা টাইমস্‌ - এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

September 20, 2016 তারিখে প্রকাশিত

আপনার মতামত জানান -

Loading Facebook Comments ...

মন্তব্য লিখতে লগইন করুন

আপনি হয়তো নিচের লেখাগুলোও পছন্দ করবেন

চাঞ্চল্যকর নারায়ণগঞ্জের ৭ খুন: ২৬ আসামির ফাঁসির আদেশ
বিশ্ব ইজতেমা: প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ
আকাশে ১৪৯ জন যাত্রীর শ্বাসরুদ্ধকর ৫ ঘণ্টার যাত্রা!
ভারতে ট্যুরিস্ট ভিসার আবেদনে এখন থেকে আর ই-টোকেন লাগবে না
আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস
দরকারি জিনিসের অজানা ভাণ্ডার সম্পর্কে জানুন!
শীঘ্রই ই-টোকেন পদ্ধতি বাতিল হচ্ছে: ভারতীয় হাই কমিশনার
আজ নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমদের জন্মদিন
মুক্তিযোদ্ধার সংজ্ঞার প্রজ্ঞাপন জারি: মুক্তিযোদ্ধার ন্যূনতম বয়স ১৩ বছর নির্ধারণ
এবার স্যালুট জানালেন মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট!
ব্র্যাক ম্যানথন ডিজিটাল ইনোভিশন অ্যাওয়ার্ড ২০১৬-এ সন্মাননা পেলো দি ঢাকা টাইমস্
দি ঢাকা টাইমস্ ব্র্যাক ম্যানথন ডিজিটাল ইনোভিশন অ্যাওয়ার্ডে মনোনিত
Close You have to login

Login With Facebook
Facility of Account