free web tracker

শেয়ার করুন:

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশী অ্যান্ড্রয়েড অ্যাপ NearBuzz যখন আপনার অনেক কিছুর সমাধান- এমন ব্যতিক্রমি কথা শুনে আপনি হয়তো ভাবতে পারেন এটি আবার কি ধরনের সমস্যা আর সমাধানই বা কী। জেনে নিন NearBuzz আসলে কী।


4bee65d3-4609-408e-be1f-53519db74e3b

ফেসবুক কিংবা সোশাল নেটওয়ার্কিং সাইটগুলোর প্রধান কাজ ছিল ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির অ্যাক্টিভিটিজকে আপনার কাছে পৌঁছে দেয়া। আস্তে ধীরে শাখা-প্রশাখা বাড়তে বাড়তে আজকে ফেসবুককে কেন্দ্র করে এমন খুব কম কাজই আছে যা করা হয়না!

বাংলাদেশি তরুণরা তৈরি করেছে NearBuzz!

কিছু কিছু ক্ষেত্রে দেখা যায় যে, ফ্রেন্ডস আর ফ্যামিলির বাইরেও যে মানুষগুলোকে আমাদের দরকার হয় তারা হলো আমাদের প্রতিবেশী (পড়ুন, আশেপাশের মানুষজন)।

**পরীক্ষার আগের রাতে ইমার্জেন্সি ক্যালকুলেটর দরকার। ফেসবুকে পোস্ট দিলেন, কমেন্ট আসলো "হ, সিলেট আইসা নিয়া যা। "… অথচ আপনি তখন ঢাকাতে!

**রক্ত দরকার। কোথাও খুঁজে পাচ্ছেন না। অথচ আপনার বাড়ির পাশেই থাকতে পারে রক্তদানে ইচ্ছুক কোন ব্যক্তি… যে কিনা আপনার ফেসবুকে কানেক্টেড না!

**বর্ষাকালে কারেন্টের তার ছিঁড়ে ভয়ানকভাবে পানির মধ্যে পড়ে আছে। আপনি দেখলেন… কিন্তু অফিসের তাড়ায় এখন আর কোন অ্যাকশন নেয়ার সুযোগ নেই। অথচ চট করে জানানোর দরকার আশেপাশের মানুষদের, হয়তো অন্য কারো সময় থাকলে কিছু একটা ব্যবস্থা নিলেও নিতে পারবে… নিদেনপক্ষে সাবধান হতে পারবে।

দিন তো আর আগের মতো নেই যে, বাইরে দাঁড়িয়ে একটা হাঁক ছাড়লেই আশেপাশের সাত বাড়ির মানুষ এসে জড়ো হবে! ঢাকাতে তো পাশের ফ্ল্যাটের মানুষকেও কেউ চিনে না। অথচ প্রতিবেশীদের দরকার হতে পারে একটা, দুটা কিংবা হাজারটা কারণে…

আরেকটা অন্য ধরণের উদাহরণ দেই…

ধানমন্ডি হতে উত্তরা যাবেন হরতালের দিনে। এখন যদিও হরতাল গায়ে সয়ে গেছে, তবুও মনে হলো একবার উত্তরার সার্বিক অবস্থার খোঁজ নিতে পারলে মন্দ হয়না। কেমন হয় যদি আপনি ধানমন্ডিতে বসেই একটা হাঁক ছাড়লেন ( ডিজিটাল ভাই-ব্রাদাররা পড়ুন "পোস্ট লিখলেন") এবং সেটা উত্তরার মানুষজনদের কাছে পৌঁছে গেলো?

এই থিমগুলো মাথায় রেখেই বানানো হয়েছে নতুন একটা অ্যাপ… NearBuzz

NearBuzz থেকে আপনি আপনার বর্তমান লোকেশন থেকে অথবা নিজের প্রয়োজনমতো কোনো লোকেশন থেকে ছবিসহ পোস্ট দিতে পারবেন। এই পোস্টটি আপনার সবচেয়ে কাছে অন্য যেই ইউজাররা আছে, তাদের হোমপেজে চলে যাবে। 

অন্যভাবে বলতে গেলে, আপনি যখন NearBuzz এর হোমপেজে ঢুকবেন, তখন আপনার সবচেয়ে কাছাকাছি কার কি পোস্ট আছে সেগুলো দেখতে পারবেন (এবং নিজেও লোকেশন-কেন্দ্রিক পোস্ট করতে পারা অনন্য সুবিধা তো আছেই! :p )

NearBuzz এর কোন পোস্ট দেখে মনে হলো, এটা ভাইরাল হওয়া প্রয়োজন অথবা আরো বেশি মানুষ জানা প্রয়োজন।… তো NearBuzz থেকে সরাসরি শেয়ার করে দিন ফেসবুকে! 

আশেপাশের পোস্ট দেখতে দেখতে বিরক্ত লাগছে? জাম্প করে চলে যান পছন্দমতো এলাকায়, গিয়ে দেখুন ওদিকের অবস্থা কেমন চলছে।

NearBuzz এর প্রধান ফিচার এগুলোই। আরো টুকটাক জিনিসগুলো জানার জন্য এবং আশেপাশের মানুষদের সাথে কানেক্ট হওয়ার জন্য ডাউনলোড করে ফেলুন NearBuzz

ওয়েব লিঙ্কঃ NearBuzz.xyz

গুগল প্লে-স্টোর লিঙ্কঃ https://goo.gl/QNyysq

অফিশিয়াল ফেসবুক পেজ লিঙ্কঃ https://www.facebook.com/nearbuzzinc

একদম নতুন প্রোডাক্ট। বিভিন্ন অনিচ্ছাকৃত বাগ/ঝামেলা থেকে যেতে পারে। অ্যাপ ব্যবহার করতে কোন ধরণের অসুবিধা হলে হোমপেজের ড্রপডাউন মেনু থেকে Feedback অপশনে গিয়ে আপনার নেগেটিভ/পজেটিভ যেকোন ধরণের ফিডব্যাক জানান। অথবা অফিশিয়াল পেজে গিয়ে ইনবক্স করুন।

মনে করুন, এমন একটা সমস্যা আছে যেটার আপনার চারপাশের অনেকেই ভুক্তভোগী। হয়তো এদের মধ্যে কেউ সমস্যাটির সমাধানও জানেন… কিন্তু শুধুমাত্র নিজেদের মধ্যে যোগাযোগের অভাবে সমস্যাটির স্থায়ী/অস্থায়ী সমাধানে পৌঁছানো সম্ভব হচ্ছে না। NearBuzz এর প্রধান উদ্দেশ্য হল এই ধরণের অপরিচিত অথচ উপকারে আসতে পারে এমন মানুষগুলোর জন্য একটা সাধারণ প্ল্যাটফর্ম তৈরি করা, যেখানে তারা যেন নিদেনপক্ষে সমস্যাটির ব্যাপারে আলোচনা শুরু করতে পারে। শুধু সমস্যা কেন… আপনি চাইলে মজার কোন ঘটনা কিংবা গুরুত্বপূর্ণ তথ্য জানিয়ে দিতে পারেন আপনার চারপাশের অন্যান্য NearBuzz ব্যবহারকারীদের।

NearBuzz গতানুগতিক সোশ্যাল মিডিয়ার বাইরে হয়ে উঠুক অন্য ধাঁচের প্ল্যাটফর্ম, সরাসরি উপকারে আসুক অগণিত মানুষের… তবেই সার্থক হবে NearBuzz তৈরির মূল উদ্দেশ্য।


সতর্কবার্তা:

বিনা অনুমতিতে দি ঢাকা টাইমস্‌ - এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

July 18, 2016 তারিখে প্রকাশিত

আপনার মতামত জানান -

Loading Facebook Comments ...

মন্তব্য লিখতে লগইন করুন

আপনি হয়তো নিচের লেখাগুলোও পছন্দ করবেন

এক ফোনে ব্যবহার করুন দুটি WhatsApp আইডি
জনপ্রিয় Firefox OS এর অ্যাপ সমূহ চালান এন্ড্রয়েড ফোনে!
স্যামসাং ফোনের সকল তথ্য আর সিক্রেট কোড এক অ্যাপ এ
ফ্রি অ্যাপ দিয়ে স্মার্টফোনে তুলুন HDR ছবি
এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত এক ব্রাউজার [CM Browser]
এক অ্যাপে পাওয়া যাবে সব পুলিশের নম্বর
ফ্রি হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুবিধা!
[টিউটোরিয়াল] কিভাবে অ্যান্ড্রয়েডের ডিলিট হয়ে যাওয়া মেসেজগুলো রিকভার করবেন?
আপনার অ্যান্ড্রয়েডকে দিন আইফোনের লুক
অ্যান্ড্রয়েড ফোনে তৈরি করুন রিসাইকেল বিন
দি ঢাকা টাইমসের ফ্রি এন্ড্রয়েড, উইন্ডোজ ও আইফোন অ্যাপ
স্মার্টফোনের ব্যাটারি চার্জ দেওয়ার গতি বাড়াবে যে সফটওয়্যার
Close You have to login

Login With Facebook
Facility of Account