free web tracker

শেয়ার করুন:

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি ডেস্কটপে ইন্টারনেট চালাতে হলে হয়তো মডেম অথবা রাউটার প্রয়োজন পড়ে। তবে এখন থেকে মডেম-রাউটার ছাড়াই ডেস্কটপে চলবে ইন্টারনেট! কীভাবে? জেনে নিন।

desktop Internet

অনেক সময় দেখা যায় বাসায় ওয়াইফাই রাউটার থাকলেও ডেস্কটপে ওয়াইফাই রিসিভার না থাকার কারণে ডেস্কটপে ইন্টারনেট ব্যবহার করা সম্ভব হয় না। বিকল্প হিসেবে ব্যবহার করতে হয় মডেম কিংবা ব্রডব্যান্ড লাইন।

কিন্তু আপনি চাইলে আপনার ডেস্কটপে রাউটার ব্যবহার না করেও অথবা অতিরিক্ত কোনো ডিভাইস না লাগিয়েও মোবাইলের ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। হয়তো প্রশ্ন করতে পারেন কীভাবে সম্ভব? সে বিষয়টিই আজকের আলোচনার বিষয়।

আবার আপনার বাসায় যদি ওয়াইফাই সংযোগ থাকে, তাহলে মোবাইলের ওয়াইফাই সংযোগ দিয়ে ডাটা ক্যাবল দিয়ে ডেস্কটপে ব্যবহার করতে পারবেন ইন্টারনেট! তাহলে জেনে নিন ব্যবহারের সহজ পদ্ধতি।

যা যা প্রয়োজন:

প্রথমতো: মোবাইলে ইন্টারনেট সংযোগ
দ্বিতীয়তো: ডাটা ক্যাবল

কীভাবে করবেন:

আপনি প্রথমে মোবাইলে ওয়াইফাই অথবা ডাটা সংযোগ চালু করুন। এরপর ডাটা ক্যাবল দিয়ে ডেস্কটপের সঙ্গে সেটি সংযুক্ত করুন। তবে খেয়াল রাখবেন ভুল করেও ইউএসবি স্টোরেজ অপশন চালু করবেন না।

এবার মোবাইলের সেটিংসে চলে যান। ‘ডাটা ইউসেজ’ অপশনের পর এখন ‘মোর’ অপশনে টাচ করুন। মোর হতে ‘টিদারিং অ্যান্ড পোর্টেবল হটস্পট’ এ প্রবেশ করতে হবে। এখানে আপনি ‘ইউএসবি টিদারিং’ নামে একটি অপশন পাবেন। এখন এই অপশনটি আপনি অন করে দিন।

কাজ শেষ। এবার আপনার ডেস্কটপে চালান ওয়াইফাই কিংবা ডাটা সংযোগে পাওয়া ইন্টারনেট সংযোগ। অন্য কোনো ডিভাইসের দরকার পড়বে না!


সতর্কবার্তা:

বিনা অনুমতিতে দি ঢাকা টাইমস্‌ - এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

July 13, 2016 তারিখে প্রকাশিত

আপনার মতামত জানান -

Loading Facebook Comments ...

মন্তব্য লিখতে লগইন করুন
Close You have to login

Login With Facebook
Facility of Account