free web tracker

শেয়ার করুন:

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের দেশের ইতিহাসে এমন নজীর নেই যে, কোনো জিনিসের দাম কমলো। তবে এবার সত্যিই এমন একটি নজীর হতে চলেছে। সব ধরনের জ্বালানি তেলের দাম কমতে যাচ্ছে!

All kinds of fuel oil prices falling

সরকার সব ধরনের জ্বালানি তেলের দাম পুনর্র্নিধারণের উদ্যোগ নিয়েছে। তবে বিদ্যুৎকেন্দ্র এবং শিল্প-কারখানায় ব্যবহৃত ফার্নেস তেলের দাম কমানোর সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। অন্যান্য জ্বালানি তেলের দাম কবে হতে কিংবা কতোটা কমবে, সে বিষয়ে সিদ্ধান্ত আগামী মাসে হতে পারে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য সূত্র এসব খবর জানিয়েছে। সূত্রের বরাত দিয়ে প্রকাশিত খবরে বলা হয়েছে, গতকাল (সোমবার) অনুষ্ঠিত মন্ত্রিসভার সাপ্তাহিক নিয়মিত বৈঠকে বিষয়টি নিয়ে সংক্ষিপ্ত আলোচনাও করা হয়।

এ সম্পর্কে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সংবাদ মাধ্যমকে বলেছেন, ফার্নেস তেলের দাম লিটারপ্রতি ১৫/১৬ টাকা পর্যন্ত কমার সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে কয়েক দিনের মধ্যেই পরিপত্র জারি হবে।

অন্যান্য জ্বালানি তেলের বিষয়ে তিনি বলেছেন, সরকার সব ধরনের জ্বালানি তেলের দামই পুনর্র্নিধারণের উদ্যোগ নিয়েছে। তবে তেলের দাম কতোটা কমানো হবে এবং তা কবে হতে কার্যকর হবে, সে বিষয়ে নীতিনির্ধারক মহলে আলোচনা চলছে। বিষয়টি চূড়ান্ত হতে সর্বোচ্চ এক মাসের মতো সময় লাগতে পারে- এমনটিই জানানো হয়েছে।

তবে জনমনে প্রশ্ন থেকেই যাচ্ছে, তেলের দাম কমানো হলে কী পরিবহন ভাড়া কমবে? নাকি রাতারাতি দেশের সব গাড়ি আবার গ্যাসের গাড়ি হয়ে পূর্ব ভাড়ায় থেকে যাবে নাতো? কারণ ইতিপূর্বে এমন ঘটনা আমরা দেখেছি। গ্যাসের দাম বাড়লে সব গাড়ি গ্যাসের হয়ে ভাড়া বাড়ায়, আর তেলের দাম বাড়ালে সব গাড়ি তখন তেলের গাড়ি হয়ে ভাড়া বাড়ার তালিতায় ঢুকে পড়ে!


সতর্কবার্তা:

বিনা অনুমতিতে দি ঢাকা টাইমস্‌ - এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

March 29, 2016 তারিখে প্রকাশিত

আপনার মতামত জানান -

Loading Facebook Comments ...

মন্তব্য লিখতে লগইন করুন

আপনি হয়তো নিচের লেখাগুলোও পছন্দ করবেন

প্রতিভরি স্বর্ণের দাম হবে মাত্র সাড়ে ১১ হাজার টাকা!
ঈদ উপলক্ষে ছাড়া নতুন নোটগুলো যায় কোথায়?
ফেসবুক অর্থ লেনদেনের সুবিধা চালু করতে যাচ্ছে
বাংলাদেশকে মধ্য আয়ের দেশ হতে সমর্থনের প্রতিশ্রুতি বিশ্বব্যাংকের
১০ দিনে মিলবে সৌদি ভিসা: বিনা খরচায় সৌদিতে প্রতিমাসে ১০ হাজার কর্মী যেতে পারবে
১০০ টাকার প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত: ১০ ও ৫০ টাকার প্রাইজবন্ড নিষিদ্ধ
জাইকার সহায়তায় ৬৪ কিলোমিটার গ্যাস পাইপলাইন স্থাপনের কাজ চলছে
হরতাল-অবরোধে পরিবহন খাতে ২৫ দিনে ক্ষতি ৭৫০০ কোটি টাকা!
অবরোধ-হরতালে ১৭ দিনে ৩৮ হাজার কোটি টাকার ক্ষতি!
গ্যাসের নতুন মূল্য ফেব্রুয়ারি হতে কার্যকর হতে পারে
একাধিক মোবাইল ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করা হচ্ছে
আরব আমিরাতে শ্রম বাজার সহজ হচ্ছে
Close You have to login

Login With Facebook
Facility of Account