free web tracker

শেয়ার করুন:

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশকে মধ্য আয়ের দেশ হতে সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট অ্যানেট ডিক্সন। বিশ্বব্যাংকের ঢাকা কার্যালয় হতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

The World Bank and commitment

জানা গেছে, মধ্য আয়ের দেশ হওয়ার ক্ষেত্রে বাংলাদেশকে অব্যাহতভাবে সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট অ্যানেট ডিক্সন। গতকাল বৃহস্পতিবার বিশ্বব্যাংকের ঢাকা কার্যালয় হতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাংলাদেশ সফররত বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট বলেছেন, ‘দারিদ্য বিমোচন এবং মানব উন্নয়নে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জনে বাংলাদেশের ভূমিকা বৈশ্বিকভাবে স্বীকৃত। বিশ্বের অন্যান্য দেশ বাংলাদেশের সমৃদ্ধ এই উন্নয়ন অভিজ্ঞতা হতে শিক্ষা নিতে পারে। দারিদ্য বিমোচন এবং মানব উন্নয়নে বাংলাদেশের সঙ্গে কাজ করতে বিশ্বব্যাংক সব সময় প্রতিশ্রুতিবদ্ধ।’

সফররত বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট বলেছেন, ‘মধ্য আয়ের দেশ হতে বাংলাদেশের ঘোষিত লক্ষ্য অর্জনে সমর্থন দিতে বিশ্বব্যাংক মুখিয়ে রয়েছে। তিনি আরও বলেন, চলতি দশকের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার লক্ষ্য অর্জনে বাংলাদেশের প্রতি বিশ্বব্যাংকের সমর্থন সব সময় অব্যাহত থাকবে।’

বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মনে করেন, এজন্য বিদ্যুৎ ঘাটতি কমানো, পরিবহন সমস্যার আশু সমাধান, নগরায়ণ এবং জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব মোকাবেলা, ব্যবসা-বাণিজ্যের পরিবেশ উন্নয়ন, সরকারি সেবার মান বাড়ানোর ক্ষেত্রে বাংলাদেশের করণীয় রয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ডিসেম্বরে দায়িত্ব গ্রহণের পর এটিই ডিক্সনের প্রথম বাংলাদেশ সফর। ঢাকা সফরকালে বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের বৈঠক করেছেন।


সতর্কবার্তা:

বিনা অনুমতিতে দি ঢাকা টাইমস্‌ - এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

February 27, 2015 তারিখে প্রকাশিত

আপনার মতামত জানান -

Loading Facebook Comments ...

মন্তব্য লিখতে লগইন করুন

আপনি হয়তো নিচের লেখাগুলোও পছন্দ করবেন

সব ধরনের জ্বালানি তেলের দাম কমছে!
প্রতিভরি স্বর্ণের দাম হবে মাত্র সাড়ে ১১ হাজার টাকা!
ঈদ উপলক্ষে ছাড়া নতুন নোটগুলো যায় কোথায়?
ফেসবুক অর্থ লেনদেনের সুবিধা চালু করতে যাচ্ছে
১০ দিনে মিলবে সৌদি ভিসা: বিনা খরচায় সৌদিতে প্রতিমাসে ১০ হাজার কর্মী যেতে পারবে
১০০ টাকার প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত: ১০ ও ৫০ টাকার প্রাইজবন্ড নিষিদ্ধ
জাইকার সহায়তায় ৬৪ কিলোমিটার গ্যাস পাইপলাইন স্থাপনের কাজ চলছে
হরতাল-অবরোধে পরিবহন খাতে ২৫ দিনে ক্ষতি ৭৫০০ কোটি টাকা!
অবরোধ-হরতালে ১৭ দিনে ৩৮ হাজার কোটি টাকার ক্ষতি!
গ্যাসের নতুন মূল্য ফেব্রুয়ারি হতে কার্যকর হতে পারে
একাধিক মোবাইল ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করা হচ্ছে
আরব আমিরাতে শ্রম বাজার সহজ হচ্ছে
Close You have to login

Login With Facebook
Facility of Account