free web tracker

শেয়ার করুন:

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ স্মার্টফনের ব্যাটারি চার্জ সম্পর্কিত জটিলতায় যারা ভুগছেন তাদের জন্য অল্প সময়ে দ্রুত স্মার্টফোনের লিথিয়াম আয়ন ব্যাটারি চার্জ দেওয়ার একটি নতুন উপায় বের করেছে কিউনোভো। এই সফটওয়্যার দিয়ে আগের থেকে ৩গুন বেশি গতিতে মোবাইল ব্যাটারি রিচার্জ হবে।


Screenshot_6_result

আমরা সবাই সাধারনত স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে চার্জ নিয়ে নানান সমস্যায় পরি, চার্জের ক্ষেত্রে চার্জ হতে সময় বেশি নেয়াটাই আমাদের প্রধান সমস্যা। মোবাইল একবার চার্জ খালি হলে পরে তা আবার চার্জ করাতে ৩,৪ ঘন্টা সময় লেগে যায়। এই বিড়ম্বনা থেকে বাঁচাতে এবার আসছে স্মার্টফোন রিচার্জ করতে দ্রুত অপশন সম্পূর্ণ চার্জার।

Qnovo নামক এই প্রতিষ্ঠানটি তাদের বিবৃতিতে জানিয়েছে, স্মার্টফনের ব্যাটারি সমূহ সাধারণত বিভিন্ন আয়ন দিয়েই চার্জ নেয়। আর চার্জ দেওয়ার সময় কিছু পরিমাণ চার্জ বিনষ্ট হয়, এবং আয়ন সমূহ নষ্ট হয়। ব্যাটারির এই সমস্যা দূর করতে নানান প্রতিষ্ঠান কাজ করে গেলেও Qnovo এই গবেষণায় আশাতীত সাফল্য পেয়েছে।

আমাদের ফোনে ব্যাটারি চার্জ হওয়ার সময় শট সার্কিট কংবা অন্যান্য কারণে ব্যাটারির নানান সমস্যা হয়ে থাকে ফলে ব্যাটারির নানান ক্ষমতা দিন দিন কমতে থাকে। আর এতে করেই ফনের ব্যাটারি ব্যাকআপ দিন দিন কম থেকে কম পেতে থাকেন ব্যবহারকারীরা। এর আরেকটি কারন হচ্ছে ব্যাটারি চার্জ হওয়ার সময় অনেক চার্জ অপচয় হয় এই জিনিস হ্রাস করা গেলে অনেক সমস্যা সমাধান করা সম্ভব। আগের ফিচার ফোন সমূহে এতো বেশি অ্যাপ কিংবা অপশন ছিলোনা, তবে বর্তমানে স্মার্টফোন ব্যবহারকারীদের ব্যাটারি চার্জ করা নিয়ে পড়তে হয় দারুণ বিড়ম্বনায়। খুব বেশি প্রোগ্রাম থাকায় আধুনিক স্মার্টফোনগুলোতে চার্জ থাকে খুব কম। অনেক ফোনে চার্জ এক দিনও ঠিক ভাবে থাকেনা ফলে এই সমস্যা সবার মাঝে নানান বিড়ম্বনা বয়ে আনে।

Screenshot_5_result

স্মার্টফোনে ব্যবহার করা হয় লিথিয়াম আয়ন ব্যাটারি। স্মার্টফোন ব্যবহারের ফলে সময়ের সাথে সাথে কমতে থাকে স্মার্টফোনের চার্জ ধরে রাখার ক্ষমতা। এ জন্য ব্যাটারি লাইফের দিকে খেয়াল রাখতে হয় সব ব্যবহারকারীদের। সব স্মার্টফোন ব্যবহারকারীরা চান তাদের ফোনের চার্জ ধারণ ক্ষমতা বেশি হবে, কারন কোন প্রোগ্রাম ব্যবহারের মাঝ পথেই যদি ব্যাটারির চার্জ ফুরিয়ে যায় তবে তা সবার জন্যই বিরক্তিকর।

Qnovo এর এই অ্যাপ দিয়ে তিন থেকে ছয়গুন দ্রুত চার্জ দেওয়া সম্ভব। একই সাথে ব্যাটারিও থাকবে নিরাপদ। এদিকে এখনই সব স্মার্টফোন ব্যবহারকারী এটি পাচ্ছেন না। কিছুদিনের মাঝেই এই অ্যাপ বাজারে আসবে এবং প্রতিষ্ঠানটি জানিয়েছে, ২০১৫ সালে কিছু স্মার্টফোন এই ফিচার নিয়ে তৈরি হবে। তখন এই অ্যাপ ওই সব ফোনে ব্যবহার হবে এবং অনুমদন কৃত ব্রেন্ডের ফোন ব্যবহারকারীরা এই অ্যাপ ব্যবহারকরে ফোনের ব্যাটারি লাইফ বাড়িয়ে নিতে পারবেন এবং দ্রুত চার্জ দিতে পারবেন।

সূত্র- কিউনোভো


সতর্কবার্তা:

বিনা অনুমতিতে দি ঢাকা টাইমস্‌ - এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

August 19, 2014 তারিখে প্রকাশিত

আপনার মতামত জানান -

Loading Facebook Comments ...

মন্তব্য লিখতে লগইন করুন

আপনি হয়তো নিচের লেখাগুলোও পছন্দ করবেন

বাংলাদেশী অ্যান্ড্রয়েড অ্যাপ NearBuzz যখন আপনার অনেক কিছুর সমাধান!
এক ফোনে ব্যবহার করুন দুটি WhatsApp আইডি
জনপ্রিয় Firefox OS এর অ্যাপ সমূহ চালান এন্ড্রয়েড ফোনে!
স্যামসাং ফোনের সকল তথ্য আর সিক্রেট কোড এক অ্যাপ এ
ফ্রি অ্যাপ দিয়ে স্মার্টফোনে তুলুন HDR ছবি
এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত এক ব্রাউজার [CM Browser]
এক অ্যাপে পাওয়া যাবে সব পুলিশের নম্বর
ফ্রি হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুবিধা!
[টিউটোরিয়াল] কিভাবে অ্যান্ড্রয়েডের ডিলিট হয়ে যাওয়া মেসেজগুলো রিকভার করবেন?
আপনার অ্যান্ড্রয়েডকে দিন আইফোনের লুক
অ্যান্ড্রয়েড ফোনে তৈরি করুন রিসাইকেল বিন
দি ঢাকা টাইমসের ফ্রি এন্ড্রয়েড, উইন্ডোজ ও আইফোন অ্যাপ
Close You have to login

Login With Facebook
Facility of Account